ঘিওরে মাস্ক সচেতনতা সেমিনার

স্টাফ রিপোর্টার ।।

মাস্ক সচেতনতায় মানিকগঞ্জের ঘিওর উপজেলার এম এ রাশেদ খান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে এক মাস্ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত মাস্ক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন মাস্ক ফাউন্ডেশনের চেয়ারম্যান কৃষিবিদ মো. হামিদুল ইসলাম। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আব্দুস সালামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্হিত ছিলেন মাস্ক ফাউন্ডেশনের সদস্য মোঃ শিশির আহমেদ, কলেজ শিক্ষক আব্দুল হক দেওয়ান, আকিকুন্নেছাসহ এসময় কলেজের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী ও অন্যান্য শিক্ষকরা উপস্হিত ছিলেন।

উক্ত মাস্ক সেমিনারে কলেজ শিক্ষিকা আকিকুন্নেছা বলেন, ধুলাবালি অর্থাৎ রোগ জীবাণুর হাত থেকে রক্ষার জন্য সকলের মাস্ক পরা উচিত। অধ্যক্ষ সালাম তার মতামত ব্যক্ত করলেন এইভাবে, অ্যাওয়ারনেস প্রোগ্রাম নিঃসন্দেহে ভালো উদ্যোগ। আমরা মাস্ক ফাউন্ডেশনকে স্বাগত জানাই। মাস্ক পরা অভ্যাসের ব্যাপার, আর এই অভ্যাস গড়ে উঠতে সহায়ক হবে আজকের এই সেমিনার। তিনি আরো বলেন, আজ থেকে আমাদের স্লোগান হোক- ‘নিয়মিত মাস্ক পরুন – শরীরটাকে সুস্থ রাখুন’।

সেমিনারে ধুলাবালি ও ধোঁয়া থেকে স্বাস্থ্যরক্ষার জন্য মাস্ক সচেতনতা বিষয়ে বিশদ আলোচনা করা হয়। পরে উপস্হিত সকলকে মাস্ক ফাউন্ডেশনের পক্ষ থেকে ফ্রি মাস্ক বিতরণ করা হয়।

দৈনিক সবুজ গ্রাম ।। মঙ্গলবার ।। ০২ ফেব্রুয়ারি ২০১৬ ইং ।।

Leave a Comment